সবুজ সমবায় কৃষি উন্নয়ন সমিতি লিঃ প্রথম পদক্ষেপের ট্রেনিং শুরু হল

এই মুহূর্তে সারাবাংলা

সত্যজিৎ চক্রবর্তী, খবরইন্ডিয়াঅনলাইন, হাওড়াঃ  সবুজবাংলা রুরাল ওয়েলফেয়ার সোসাইটির সম্পাদক তিমিরকান্তি মজুমদার ফিঙ্গাগাছি মাজু হাওড়ায় এক সাংবাদিক সম্মেলনে জানান দেশের কৃষকদের জন্য কি কি পরিকল্পনা হাতে নিয়েছে.আমরা বর্তমানে গ্রামীণ মানুষদের সার্বিক উন্নয়নের লক্ষ্যে বেশ কিছু প্রকল্প নিয়েছি কৃষিভিত্তিক জীবিকা / শিক্ষা / স্বাস্থ ও পরিকাঠামো – মনন সভ্যতার এই চারটি স্তরের উপর আমাদের এই প্রকল্প এবং খুব শীঘ্রই বাস্তবায়িত করার জন্য কর্মশালা শুরু করেছি।

যেহেতু গ্রামের মানুষের প্রধান জীবিকা কৃষিকাজ তাই আমরা অতি উন্নত প্রযুক্তি প্রয়গ করে কৃষিকাজের মাধ্যমে তাদের আয় সুনিশ্চিত করার চেষ্টা করবো।

বিসিকেবি এবং অন্যান্য কৃষি প্রযুক্তিবিদদের নিয়ে গ্রামের ছাত্রদের প্রশিক্ষণের ব্যবস্থা করে গ্রামের ছাত্রদের মেধাকে আমরা যোগ্য করে তোলার চেষ্টা চালিয়ে যাব. আমরা প্রত্যেকটি ব্লকে এবং জেলায় একটি করে ট্রমা কেয়ার অয়াম্বুলেন্স ও ভ্রাম্যমান মেডিকেল ইউনিট চালু করার উদ্যোগ নিয়েছি।

সৌরশক্তি ব্যবহারের মাধ্যমে রাস্তাগুলিকে ল্যাম্পোস্টের মাধ্যমে সাজানোর চেষ্টা করব এ ছাড়া বর্জ পদার্থের পুনঃব্যবহারের উপযোগী প্রাকৃতিক জ্বালানির বদলে এথানলের ব্যাপক ব্যবহার ভুগর্ভস্থ জল সঞ্চয় ও অন্যান্য অর্থ সামাজিক পরিকল্পনা আমরা নিয়েছি।

সুস্থ সুন্দর ও সবুজ পৃথিবী গড়ে তুলতে আগামী প্রজন্মের কাছে আমরা অঙ্গীকারবদ্ধ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *