পুজো কমিটিগুলির সাথে বৈঠক করলেন মুখ্যমন্ত্রী

এই মুহূর্তে সারাবাংলা

 খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ   পশ্চিমবঙ্গের পুজো কমিটিগুলিকে এবার রাজ্য সরকারের পক্ষ থেকে ১০ হাজার টাকা করে দেওয়া হবে। সোমবার নেতাজি ইনডোরে এই ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।ইনডোরে স্টেটিয়ামে পুজো কমিটিগুলির কর্তারাদের সাথে কথা বলেন মমতা বন্দ্যোপাধ্যায়। কলকাতায় বড়–ছোট মিলিয়ে ৩ হাজার সর্বজনীন পুজো হয়,  জেলায় প্রায় ২৫ হাজার।কাউকেই অবহেলা করা চলবে না।  এদিন ঘোষণা করা হয় ১৯ থেকে ২২ অক্টোবর বিসর্জন দেওয়া যাবে।২৩শে অক্টোবর রেড রোডে বিকেল ৪টেয় কার্নিভাল।

 

 

আগেরবার ৫৫টি ক্লাব এই কার্নিভালে অংশ নিয়েছিল। এবার বেড়ে হবে ৭৫টি ক্লাব। সিইএসসি গতবার ১০ থেকে ২০ শতাংশ পুজো কমিটিগুলিকে ছাড় দিয়েছিল।এবার ২০ থেকে ৩০ শতাংশ ছাড় পাবে পুজো কমিটিগুলি। এ ছাড়া লাইসেন্স ফি মকুব করে দিলেন মুখ্যমন্ত্রী।
মহরম ও বিসর্জন যাতে ঠিকঠাক মতো হয়, তার জন্য পুলিসকে নজর রাখতে বলেছেন মুখ্যমন্ত্রী।  ইনডোর থেকেই রিমোটে বকখালি ইকো টুরিজিমের উদ্বোধন করেন তিনি। বিজেপিকে কটাক্ষ করে তিনি বলেন, এরা শুধু দাঙ্গা বাধাতে চায়, আগুন লাগাতে চায়। বাংলায় এ সব করতে দেব না। ইনডোরে এদিন সব ধর্মের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

 

 

 

মমতা বন্দ্যোপাধ্যায়ের লেখা মা দুর্গার উদ্দেশে একটি গান মঞ্চে ইন্দ্রনীল সেন পরিবেশন করেন, গানটির সুরও দিয়েছেন মুখ্যমন্ত্রী। ইন্দ্রনীল বলেন, কলকাতার একটি বিখ্যাত পুজো কমিটির জন্য এই গানটি লিখেছেন মুখ্যমন্ত্রী।বিজেপিকে আক্রমণ করে  বলেন, ‘‌ফেক নিউজ করছে।কুৎসা করছে, মিথ্যে কথা বলছে।বদনাম করার জন্যই এই ধরনের কাজ করছে বিজেপি।তাই সব সময় সজাগ থাকতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *