উন্নয়নে ব্যাঘাত

এই মুহূর্তে সারাবাংলা


২৯শে মে,নৈহাটি,রিমা দত্ত : চলছে উন্নয়ন। চলুক,তাতে কারোর কোনো অসুবিধে হওয়ার তো কথা নয়। আর অসুবিধেই বা হবে কেনো?উন্নয়ন তো মানুষের জন্যই। কিন্তু সমস্যাটা হল এই যে….এই উন্নয়নের পাশাপাশি পথচলতি মানুষজন-দের অসুবিধের কথা গুলি কি ভেবে দেখছে কেউ? আমাদের রাজ্যের উন্নয়ন সংক্রান্ত সমস্ত কাজগুলি প্রায় সারাবছর ধরেই চলে, সেইটা কারোরই অজানা নয়। আর সেই উন্নয়নের জেরেই রোজকারের ব্যাস্ত জনজীবনের বিপন্নতা বেড়েই চলেছে।
কলকাতা থেকে বেশ কয়েক কিলোমিটার দূরেই উত্তর চব্বিশ পরগনা জেলার নৈহাটির ২৯ নম্বর ব্লকে জনাবহুল বেশকিছু রাস্তায় একসাথে প্রায় সপ্তাহখানেক ধরে খানাখন্দে র কাজ গুলি চলছে। ফলে এই রাস্তা গুলি দিয়ে যাতায়াত করার সময় নিত্যপথ যাত্রীদের বেশ অসুবিধের মধ্যে পড়তে হচ্ছে। যান চলাচলও প্রায় ব্যাহত হয়ে পড়চ্ছে। শুধু তাই নয় এই অঞ্চলের স্থানীয়রাও এই একই সমস্যার সম্মুখীন হচ্ছেন।রাতবিরেতে কোনো রুগী অসুস্থ হয়ে পড়লে তাকে অ্যাম্বুলেন্সে করে হাসপাতাল অবধি পৌঁছে দেওয়াটাও দুর্বোধ্য ব্যাপার হয়ে
দাঁড়িয়েছে। স্থানীয় প্রশাসনের কাছে একটিই বার্তা পৌঁছাতে চাই, যে উন্নয়নের পাশাপাশি তারা যেন এই বিষয় গুলির উপরেও বিশেষ ভাবে দৃষ্টিনিক্ষেপ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *