নিপা ভাইরাস নিয়ে আক্রান্ত চার জেলা, ঘুরতে না যাওয়ার পরামর্শ কেন্দ্রের

এই মুহূর্তে সারাবাংলা


২৪ মে,২০১৮ শুভম বেরা
মঙ্গলবার কেরলে খবর পাওয়া গিয়েছিল নিপা ভাইরাসের।কি কি শারীরিক সমস্যা হলে বুঝতে পারবেন রোগী নিপা ভাইরাসে আক্রান্ত। আগেই জানানো হয়েছে এই ভাইরাসের কোনো টিকা আবিষ্কার হয় নি।
বুধবার জানা গেলো নিপা ভাইরাসে আক্রান্ত হোওয়ায় পর নার্স লিনিকে ভর্তি করা হযেছিল ওই নার্সিংহোমে,তার পরেই মৃত বলে ঘোষণা করে নার্সিংহোম ।মৃত নার্সের স্বামী সাজিশকে সরকারি চাকরি ও দুই সন্তানের প্রত্যেককে ১০ লক্ষ্য টাকা করে দেওয়া হবে। ঘোষণা করলো কেরল সরকার। লিনির স্বামী কাজ করতেন বাংলাদেশে। স্ত্রীয়ের অসুস্থ্যতার খবর পেয়েই দেশে ফিরে আসেন তিনি। তার ২ সন্তান আছে,একজনের বয়স ৫ , আরেকজনের বয়স্ ২। আপাতত তাদের ব্যাংকের একাউন্টে ৫ লক্ষ্য টাকা করে দেওয়া হযেছে।

আর বাকি টাকা সুদ হিসাবে দেওয়া হবে, ফলে তারা টাকাটি কাজে লাগাতে পারবে। লিনি ছাড়া নিপা ভাইরাসে মৃত ৯ জনের পরিবারকে পাঁচ লক্ষ্য টাকা করে টাকা দেওয়া হয়েছে। কেরল সরকার জানিয়া দেন যে উত্তরের চার জেলা কোঝিকর, মাল্লাপুরম, ওয়েনার,ও কন্ধুর না যান পর্যটকেরা। সব থেকে বেশি আক্রান্ত কোঝিকরে তে নজরদারি চালাচ্ছে সরকার। সাস্থ্য দপ্তর জানিয়েছে, ইতিমধ্যে সেখানে দুহাজার রিভারিন ট্যাবলেট পৌঁছে গিয়েছে।যত তাড়াতাড়ি সম্ভব বাকি ৮ হাজার ট্যাবলেট পৌঁছে দেওয়া হবে। কেরলের রাজ্যপাল পি সদাশিবম রাজ্যের মানুষ আতঙ্কিত না হাওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন। তিনি এও বলেছেন,রাজ্যের সাস্থ্য দপ্তরের পরামর্শ মেনে চলুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *